1. md.zihadrana@gmail.com : admin :
কিশোরগঞ্জে ওয়েপ এর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা - দৈনিক সবুজ বাংলাদেশ

১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ৪:৪১ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
ফিলিস্তিনের ইসরাইলের গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি মানববন্ধন অবৈধপথে শত কোটি টাকার সম্পদের মালিক: রেডক্রিসেন্ট সোসাইটির পরিচালকের বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ: তদন্ত কমিটি গঠন! সরকারী দপ্তরে নির্বাচনী প্রচারণা! মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলন ক্ষমতাসীন দলের পদ-পদবী ব্যবহার করে হোটেল ব্যবসার আড়ালে বাদলের মাদক,জুয়া ও রমরমা দেহ ব্যবসা বিশ্বনাথে অবশেষে অস্ত্র ও সহযোগী’সহ পুলিশের খাঁচার বন্দি কুখ্যাত ডাকাত আজির টংগী’তে অবস্থিত ‘জাবান হোটেল’ যেনো অশ্লীল নৃত্য প্রদর্শনী ও মদ সেবনের নিরাপদ আড্ডাখানা বরখাস্তের পরও স্বপদে বহাল বিতর্কিত সেই অধ্যক্ষ প্রতিষেধকের অভাবে সেলিম মাদবরের মৃত্যু মিরপুরে মানব পাচার ও দেহ ব্যবসা চক্রের মূল হোতা মারুফের খুটির জোর কোথায়? হোটেল ক্লিনার থেকে কোটিপতি মারুফ !
কিশোরগঞ্জে ওয়েপ এর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

কিশোরগঞ্জে ওয়েপ এর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

 

মোঃ আলমগীর :কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি :

অর্গানাইজেশন অব এনভাইরনমেন্টাল পলূশন প্রিভেনশন প্রোগ্রাম (ওয়েপ) এর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস-২০২৩ উদযাপন হয়েছে। এ উপলক্ষে গত ৫ জুন সোমবার সন্ধায় হারুয়া ওয়েপ কার্যালয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।‘

গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজম্মের দেশ গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে ওয়েপ এর নির্বাহী পরিচালক মোঃ মিজানুর রহমান রিপনের সভাপতিত্বে ও সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন কালের নতুন সংবাদ ডট কমের সম্পাদক ও উইডুর সমন্বকারী খায়রুল ইসলাম, হাওর টাইমসের সম্পাদক মোঃ খাইরুল ইসলাম, দৈনিক শতাব্দীর কন্ঠের বার্তা সম্পাদক এম এ আকবর খন্দকার, দৈনিক মর্ণিং গ্লোরির কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ ফাইজুল হক গোলাপ, দৈনিক তৃতীয় মাত্রার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ আসাদুজ্জামান খান লিপন, গুজাদিয়া আব্দুল হেকিম উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ বাছির উদ্দিন বকুল, গ্লোবাল আইটি সলিউশনের প্রোপ্রাইটর মোঃ মিজানুর রহমান প্রমুখ। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুরুড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ হারুন অর রশিদ, আরডিও’র নির্বাহী পরিচালক রুবিনা আক্তার রুবি, সাপ্তাহিক শুরুকের সম্পাদক ও বিএমএফ টিভির কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ সাইফুল্লাহ সাইফসহ সুশীল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা পরিবেশকে রক্ষা করার জন্য পলিথিনের ব্যবহার না করা, বাড়ির আঙ্গিনাসহ রাস্তাঘাটের যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলা, কিশোরগঞ্জ পৌরশহরে বিল্ডিং বা বাড়ি করার ক্ষেত্রে বিল্ডিং কোড মেনে চলা ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নরসুন্দা নদীতে না ফেলা, একটি গাছ কাটলে তিনটি গাছ রোপন করা, জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য উপযুক্ত পরিবেশ তৈরী করা, প্রকৃতির বৈরিতা রোধে পর্যাপ্ত পরিমাণে গাছ রোপণ ও বেড়ে উঠার জন্য যথাযথ সংরক্ষণের ব্যবস্থা করার বিষয়ে আলোচনা করেন এবং উপস্থিত সবাই যার যার অবস্থান থেকে পরিবেশকে নিরাপদ ও বাসযোগ্য করার বিষয়ে কাজ করার অঙ্গীকার করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »